Monday, April 6th, 2020




রোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধা কমান্ডারের মৃত্যু

চট্টগ্রামের সীতাকুন্ড মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আলিম উল্লাহ (৭৫) মারা গেছেন। সোমবার দুপুর সাড়ে ৩ টায় চট্টগ্রামের আনন্দকিল্লায় অবস্থিত জেনারেল হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে তিনি মারা যান। মৃত্যুর পর চিকিৎসকরা তার নমুনা সংগ্রহ করেছেন। করোনা পরীক্ষার রিপোর্ট হাতে পাবার পর তার দাফনের বিষয়ে সিদ্ধান্ত হবে বলে উপজেলা নির্বাহী অফিসার জানিয়েছেন।

সীতাকুন্ড উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় জানান, রবিবার রাত ১১ টার দিকে মুক্তিযোদ্ধা কমান্ডার আলিম উল্লা জ্বর ও শ্বাসকষ্ট অনুভব করছেন জানিয়ে আমার কাছে একটি অ্যাম্বুলেন্স পাঠাতে বলেন। আমি স্বাস্থ্য কর্মকর্তার সাথে কথা বলে অ্যাম্বুলেন্স এর ব্যবস্থা করে দিলে তিনি সরাসরি চট্টগ্রামের জেনারেল হাসপাতালে চলে যান। সেখানে তার মধ্যে করোনার লক্ষণ জ্বর-সর্দি ও শ্বাসকষ্ট দেখে চিকিৎসকরা করোনা রোগীদের জন্য নির্ধারিত আইসোলেশনে ভর্তি করান। এখানেই চিকিৎসাধীন অবস্থা সোমবার বিকাল সাড়ে ৩ টার দিকে তার মৃত্যু হয়।

উপজেলা নির্বাহী অফিসার আরো জানান, মৃত্যুর পর তার করোনার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে। রিপোর্ট না আসা পর্যন্ত তার দাফন করা যাবে না। তাই আমরা চেষ্টা করছি যেন পরীক্ষার রিপোর্ট তুলনামুলক তাড়াতাড়ি পাওয়া সম্ভব হয়। রাতের মধ্যে রিপোর্ট পাওয়া গেলে মঙ্গলবার তার দাফন সম্পন্ন হবে।

সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ জানান, রবিবার রাতে তিনি অসুস্থ বলে জানতে পারার পর আমি অ্যাম্বুলেন্স পাঠাই। তিনি ঐ অ্যাম্বুলেন্সে তিনি জেনারেল হাসপাতালে চলে যান। সোমবার দুপুরেও তার সু-চিকিৎসার জন্য আমি সিভিল সার্জন স্যারের কাছেও অনুরোধ করি। কিন্তু বিকালের দিকে জানলাম তিনি আর নেই। মুক্তিযোদ্ধা আলিম উল্লা উপজেলার মুরাদপুর ইউনিয়নের বসরতনগর গ্রামের মৃত ছাবিদুর রহমানের ছেলে। তার মৃত্যুতে সীতাকুন্ড এমপি আলহাজ্ব দিদারুল আলম, উপজেলা চেয়ারম্যান এস.এম আল মামুন, উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়, থানার ওসি মোঃ ফিরোজ হোসেন মোল্লা, প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক লিটন চৌধুরীসহ বিভিন্ন শ্রেণির পেশার মানুষ গভীর শোক প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ